প্রস্তুতি ম্যাচেই পূরণ হচ্ছে সাইফউদ্দিনের ছোটবেলার স্বপ্ন!

16

দুই বছরের ক্যারিয়ারে এখনও পর্যন্ত ২২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বাংলাদেশ দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টির কোনোটিতেই ভারতের বিপক্ষে খেলা হয়নি তার।

তাই তো বিশ্বকাপ শুরুর আগে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচটিও অনেক গুরুত্বপূর্ণ সাইফের জন্য। কারণ এ ম্যাচ দিয়েই যে পূরণ হতে যাচ্ছে সাইফউদ্দিনের ছোটবেলার স্বপ্ন। সেজন্য অবশ্য প্রস্তুতি ম্যাচটিতে মাঠে নামতে হবে তাকে।

আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আর এ ভারতের বিপক্ষে খেলাই সাইফউদ্দিনের ছোটবেলার স্বপ্ন। সে স্বপ্নপূরণের খুব কাছে থাকায় রোমাঞ্চিত ২২ বছর বয়সী এ অলরাউন্ডার।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাইফ বলেন, ‘ম্যাচটিতে যদি খেলি, এটিই ভারতের বিপক্ষে আমার প্রথম ম্যাচ হবে। সত্যি বলতে আমি অনেক রোমাঞ্চিত। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল ভারতের বিপক্ষে ম্যাচ খেলব। ভালো করি বা খারাপ, সেটি আল্লাহর হাতে। আমি চেষ্টা করব শতভাগ দেওয়ার।’

প্রস্তুতি ম্যাচটি বাদ দিলেও ভারতের বিপক্ষে মূল আসরেও খেলা হয়েছে বাংলাদেশের। সাইফ মনে করছেন প্রস্তুতি ম্যাচে ভালো করলে মূল ম্যাচেও আত্মবিশ্বাস থাকবে। তিনি বলেন, ‘যেহেতু ওদের সঙ্গে আমাদের ম্যাচ আছে মূল টুর্নামেন্টের শেষের দিকে, এখানে ভালো কিছু করতে পারলে ওই ম্যাচেও আমাদের আত্মবিশ্বাস ভালো থাকবে।