বিয়ের দশ বছর পর স্বামীকে প্রকাশ্যে আনছেন অভিনেত্রী

108

সাংবাদিক প্রথমেই প্রশ্ন করে বসলেন আপনি কি বিবাহিত? অভিনেত্রীদের খুব বেশি এই প্রশ্নটির সম্মুখীন হতে হয়। অবিবাহিত তারকারা মনে মনে প্রস্তুত হয়েও থাকেন এই প্রশ্নটির জন্য। উত্তরও তৈরি থাকে। আর যা-ই হোক আলাপ শুরু হতে না হতেই এই প্রশ্নের সামনে পড়ার কথা ভাবেন না কেউ। ব্যতিক্রমই ঘটলো শ্রীনন্দা শংকরের ক্ষেত্রে।

আজ শুক্রবার কলকাতায় মুক্তি পেয়েছে সুমন পরিচালিত শ্রীনন্দা শংকর অভিনীত ‘বসু পরিবার’ নামের একটি সিনেমা। এই সিনেমায় আরও অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, যিশু সেনগুপ্ত প্রমুখ। সৃজিতের ‘এক যে ছিল রাজা’ সিনেমাতে অভিনয় করেছেন শ্রীনন্দা। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত অপর্ণা সেনের ‘ঘরে বাইরে আজ’ সিনেমাটি।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে এক সাক্ষাৎকারে শ্রীনন্দা শংকরকে বিয়ে নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি বিষয়টা পরিষ্কার করে বলতে চাই। আমি মুম্বইতে সুখে সংসার করছি। আমাদের বিয়ের দশ বছর হবে এবার।

আপনি এটাও প্লিজ লিখবেন যে আমরা বেশ কিছু সময় লিভ-ইন করেছি। আর ‘বসু পরিবার’ এর প্রিমিয়ারে আমার স্বামী আসবেন। আমার স্বামী কিছুতেই ওর ছবি দিতে দেয় না। সব কিছু পাবলিক করার দরকার কী? তবে এ বার সকলের সঙ্গে আলাপ করিয়ে দেব। আশা করি এই ধারণাটা বদলাবে।’

শ্রীনন্দা শংকর বসু পরিবার ছবিটি নিয়ে বলেন, ‘আমি সত্যি লাকি। অনেকদিন আগে আমার মায়ের (তনুশ্রীশংকর) সঙ্গে সুমন একটা পার্টিতে আমায় ডেকেছিল। সে দিন থেকেই আমাকে কাস্ট করার কথা ও মাথায় রেখেছিল। আমি এ ছবিতে যিশুর বউ।

এই ছবিতে কাজ করা মানে বাংলা অভিনয়ের ইতিহাসের সঙ্গে থাকা। চমৎকার টুইস্ট আছে। দর্শকরা সেটা এনজয় করবেন। শুটিং-এর সময়টা একটা পিকনিকের মতো ছিল। অতো বড় বড় সব অভিনেতা, আমি বেশ নার্ভাস ছিলাম। তবে কেউ বুঝতে দেয়নি আমায় আমি নতুন।’